মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ নভেম্বর ২০২১

অফিস প্রধান

মোঃ আশরাফ হোসেন, বিসিএস ২২তম ব্যাচের প্রশাসন ক্যাডারের একজন সদস্য। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি ভাষা ও সাহিত্যে বিএ (অনার্স) এমএ ডিগ্রি অর্জন করেন। ২০০৮-১০ শিক্ষা বর্ষে তিনি থাইল্যান্ড সরকারের বৃত্তি লাভ করে Diplomacy and International Sstudies course সম্পন্ন করেন এবং জাতিসঙ্গের ব্যাংকক কার্যালয়ের United Nations Environment Program (UNEP) এর আওতায় International Environmental Law and Conventions এর উপর Internship সম্পন্ন করেন।

২০১২ সালে তিনি Commonwealth Scholarship এর আওতায় Human Resource Planning and Development  Postgraduation Diploma  এবং ২০১৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে Genocide Studies-এ Postgraduate Diploma course সম্পন্ন করেন। তিনি Australia এর Western Sydney University  হতে Public International Law এবং University of Rome হতে Project Monitoring and Evaluation এর উপর প্রশিক্ষণ গ্রহণ করেন।

কর্মজীবনে তিনি জেলা প্রশাসক এর কার্যালয়, লক্ষ্মীপুর ও কুমিল্লায় সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। অত:পর উপজেলা নির্বাহী অফিসার; ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার; সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা; অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং পরিকল্পনা মন্ত্রণালয়াধীন আইএমইডি ও পরিকল্পনা বিভাগে কর্মরত ছিলেন।

তিনি ভারত, থাইল্যান্ড, জাপান, অস্ট্রেলিয়া, ইটালি, সৌদি আরব, মালয়েশিয়া, সিঙ্গাপুর, জার্মানি, ফ্রান্স, গ্রীস, সুইজারল্যান্ড, সাউথ আফ্রিকা ও কেনিয়া সফর করেন।


Share with :

Facebook Facebook